• ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২২শে জিলকদ, ১৪৪৫ হিজরি

কুষ্টিয়া থেকে দুই রুটের বাস ‘ধর্মঘট’ প্রত্যাহার

khaskhabarbd24
প্রকাশিত এপ্রিল ১০, ২০২৩
চার দিনের মাথায় কুষ্টিয়া থেকে ফরিদপুর ও খুলনা রুটে বাস ‘ধর্মঘট’ প্রত্যাহার করা হয়েছে। আজ সোমবার দুপুরে কুষ্টিয়ার জেলা প্রশাসকের সঙ্গে ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলার পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের বৈঠক শেষে এ ঘোষণা দেওয়া হয়।
উদ্ভূত পরিস্থিতিতে গত শনিবার বাসমালিক-শ্রমিকদের জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক হলেও সেখান থেকে কোনো সমাধান আসেনি। তাই আজ আবারও কুষ্টিয়া জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে  বাসমালিক ও শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে সভাপতিত্ব করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। এ সভায় কুষ্টিয়ার পাশাপাশি ঝিনাইদহ জেলার পরিবহননেতারাও উপস্থিত ছিলেন।
শ্রমিকদের মারধর ও বাসের ট্রিপ বাড়ানোকে কেন্দ্র করে গত শুক্রবার সকাল থেকে কুষ্টিয়া-ফরিদপুর ও কুষ্টিয়া-খুলনা রুটে সরাসরি বাস চলাচল বন্ধের ঘোষণা দেন পরিবহননেতারা। এতে ঝিনাইদহ, যশোর ও খুলনাগামী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। ধর্মঘটের কারণে কুষ্টিয়ার মজমপুর বাস ডিপো থেকে খুলনা ও ফরিদপুরগামী কোনো বাস ছাড়ছে না।
পরিবহন নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঝিনাইদহ মোটরশ্রমিক নেতারা বাসের নতুন ট্রিপ চাইছেন। এটা নিয়েই মনোমালিন্য সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে মালিকেরা ঝিনাইদহের কালীগঞ্জে বৈঠক করেন। এ সময় সেখানে বাসের স্টাফদের মারধর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। এমন অবস্থায় কুষ্টিয়ার পরিবহনসংশ্লিষ্ট পাঁচটি সংগঠনের শীর্ষ নেতারা গত বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁদের কার্যালয়ে বৈঠক করে বাস চলাচল বন্ধের ঘোষণা দেন।
কুষ্টিয়া জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক হাসান আবুল ফজল সেলিম জানান,  বৈঠকের পর আজ বেলা একটা থেকে বাস চলাচল শুরু হয়েছে।#