• ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২২শে জিলকদ, ১৪৪৫ হিজরি

বাস শ্রমিকদের উপর হামলা,কুষ্টিয়া থেকে দুটি রুটে বাস চলাচল বন্ধ

khaskhabarbd24
প্রকাশিত এপ্রিল ৭, ২০২৩
ঝিনাইদহের কালীগঞ্জে কুষ্টিয়ার বাস শ্রমিকদের উপর হামলার প্রতিবাদে এবং জড়িত হামলাকারীদের গ্রেফতারের দাবিতে কুষ্টিয়া-খুলনা এবং কুষ্টিয়া-ফরিদপুর রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। আজ শুক্রবার (৭ এপ্রিল) সকাল থেকে কুষ্টিয়া জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে এই দুই রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত এই রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ থাকবে বলে জানা গেছে। এদিকে হটাৎ এই দুই রুটে বাস বন্ধ থাকায় রোজার দিনে ভোগান্তিতে পড়ে যাত্রী সাধারণরা।
কুষ্টিয়া জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আক্তারুজ্জামান জানান, ঝিনাইদহ মোটর শ্রমিক নেতারা বাসের নতুন টিপ চাচ্ছেন। এটা নিয়েই মনোমালিন্য সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে আমরা is ঝিনাইদহের কালীগঞ্জে বসাবসি করি। এসময় সেখানেই তারা আমাদের বাসের স্টাফদের মারধর করে। এই হামলার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতারের দাবিতে বাস শ্রমিক-মালিক গ্রুপ উভয় পক্ষ মিলে আজ শুক্রবার ভোর ৬টা থেকে কুষ্টিয়া হতে খুলনা ও ফরিদপুর রুটে বাস চলাচল বন্ধের এই সিদ্ধান্ত নিয়েছে।
তিনি জানান, আজ খুলনা থেকে বাস কুষ্টিয়ায় আসবে না, কুষ্টিয়া থেকে বাস খুলনায় যাবে না। একই সঙ্গে ফরিদপুর রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে। বাসের স্টাফদের মারধরের ঘটনায় জড়িতদের আগামী ১০ এপ্রিলের মধ্যে পুলিশ-প্রশাসন গ্রেফতার না করলে আরো কঠোর আন্দোলনে যাওয়ারও হুশিয়ারি দেন তিনি।
এদিকে বাস বন্ধ থাকায় এই রুটে চলাচলকারী বহু মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।