• ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২২শে জিলকদ, ১৪৪৫ হিজরি

শেখ রাসেল দিবস পালন ২০০ শিক্ষার্থী পেল শিক্ষা উপকরণ

khaskhabarbd24
প্রকাশিত অক্টোবর ১৮, ২০২৩

বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস ২০২৩ আজ বুধবার। এ উপলক্ষে বসুন্ধরা শুভসংঘ কুষ্টিয়া শাখা শহরের জিকে মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা সভা করেছে। সভা শেষে সেখানকার ২০০ শিক্ষার্থীদের হাতে বই, খাতা, কলম, স্কেল ও তুলি দিয়েছে।

শিশু থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা এসব শিক্ষা উপকরণ পেয়ে উল্লাস প্রকাশ করে শুভসংঘের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে।

মাঝে মাঝে এভাবে কেউ যদি বিনামুল্যে বিদ্যালয়ের দরিদ্র শিক্ষার্থীদে জন্যে শিক্ষা উপকরণ দেয় তাহলে সেটি তাদের জন্যে অনেক সহায়ক হয় বলে আলোচনায় শিক্ষক শিক্ষার্থীরা উল্লেখ করেন।
শেখ রাসেল দিবসের এই আলোচনায় জিকে মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রথান শিক্ষক মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন কুষ্টিয়া সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার সৈয়দ মাসুদুল ইসলাম, সিনিয়র শিক্ষক সালমা পারভিন, নুরুল ইসলাম,আবুবক্কর সিদ্দিক, জিকে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান, কালের কণ্ঠ কুষ্টিয়ার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক, শুভসংঘের সাধারণ সম্পাদক কাকলি খাতুন প্রমুখ।

অলোচনা শেষে এই দুটি বিদ্যালয়ের শিশু থেকে দশম শ্রেণির ২০০ শিক্ষার্থীদের হাতে শুভসংঘের পক্ষ থেকে ছোটদের বই, খাতা,কলম ও স্কেল তুলে দেওয়া হয়। এসময় শুভসংঘের সাংগঠনিক সম্পাদক বিপুল হোসেন, প্রচার সম্পাদক আব্দুল মজিদ, আহসান আলী বিশ্বাস, শাকিল আহম্মেদ, নাফিস আহম্মেদ, যুথিকা রানী, জুনায়েদ আহম্মেদ, মনিকা পারভিন, পপি খাতুন, অশিকুল ইসলাম, ঈশিতা পারভিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আলোচনায় জিকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জাকারিয়া বলেন, আজকে শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট স্বপরিবারে তিনি ঘাতকদের বুলেটে নিহত হয়েছেন। আজ তার জন্মদিনে বসুন্ধরা শুভসংঘ আমাদের ছাত্রছাত্রীদের সহায়তায় এগিয়ে এসেছে সেটি খুবই আনন্দের।

কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক বলেন, আজকে শেখ রাসেল দিবসে সমাজের প্রতি দায়বদ্ধতা এবং নিজ নিজ অবস্থান থেকে আমরা বসুন্ধরা শুভসংঘের মাধ্যমে এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করলাম।আমরা আগামীতেও এ ধরনের শুভকাজে সবসময় সবার পাশে থাকব ইনশাআল্লাহ।